মাগুরায় রেললাইনের কাজের উদ্ধাধন করছেন প্রধানমন্ত্রী

0
9

জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার পেন ১২ টায় গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানর মাধ্যম মাগুরায় রললাইন ¯স্থাপন প্রকল্পর ভিত্তিপ্রস্তর উদ্বাধন করছন।

এ প্রকল্পর আওতায় ফরিদপুরর মধুখালী হতে কামারখালী হয় মাগুরা শহর পর্যÍ ২৪.৮ কিলামিটার নতুন রেল লাইন নির্মাণ করা হবে। মাগুরা সদর উপজলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি’র সভাপতিত্ব উদ্বাধনী অনুষ্ঠান বক্তব্য রাখন রেলপথ সচিব সলিম রজা। এ সময় উপস্থিত ছিলন মাগুরা-১ আসনর সংসদ সদস্য এ্যাডভাকট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার মাঃ জহিরুল ইসলাম, জেলা পরিষদ চয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজলা পরিষদ চয়ারম্যান আবু নাসির বাবলু ও মাগুরা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শাখারুল ইসলাম শাকিলসহ রেলপথ আরো অনেকে।

নির্মাণ প্রকল্পর পরিচালক মাহাম্মদ আসাদুল হক জানান, ১২ শ’ ২ কাটি ৪৯ লাখ টাকা ব্যয় মধুখালী হতে কামারখালী হয় মাগুরা শহর পযন্ত ২৪.৮ কিলামিটার নতুন রেলপথ নির্মাণ করা হব। এছাড়া মাগুরা ও কামারখালীত ২টি নতুন স্টশন ও ২টি প্লাটফর্ম, ২টি সড, একটি আন্ডারপাস, গড়াই ও চদনায় ২টি মজর রেল সেতু, ২৮ মাইনর ব্রীজ ও কালভার্ট নির্মাণ করা হবে। এর পাশাপাশি, সিগন্যালিং ও ইলকট্রিক্যাল কাজ করা হবে। এ কাজর জন্য ১৩০ একর ভূমি অধিগ্রহণ কাজ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here