ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রমজানে অসহায় মানুষের জন্য ফ্রি-হাট।

0
11
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রমজানে অসহায় মানুষের জন‍্য ফ্রি-হাট বসানো হয়। বৈশ্বিক করোনা মহামারী সাম্প্রতিক বৈরী আবহাওয়ায় ফসলহানীর দুর্যোগময় মুহূর্তে পবিত্র রমজান উপলক্ষে ক্রয় সামর্থ্যহীন মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশন ফ্রি হাট কর্মসূচী হাতে নিয়েছে।
আজ বুধবার ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ীর উত্তর বনগাঁও এলাকায় দুঃস্থ অসহায় বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের মাঝে বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণের জন‍্য ফ্রি হাট কর্মসূচীর ভার্চুয়ালী উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও দৈনিক ইত্তেফাক পত্রিকার সম্পাদক তাসমিমা হোসেন। আঠারবাড়ী-নান্দাইল সড়কের পাশে উওর বনগাও গ্রামে মনোরম পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে এ ফ্রি হাট বসানো হয়। এ হাটের প্রবেশ পথে রাখা হয়েছে ইনফ্রারেড থার্মোমিটার। স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দূরত্বে সাজানো হয়েছে বিভিন্ন পণ্যের স্টল।
ফ্রি হাটের কর্মসূচী সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ জানান, সরাসরি কৃষকের কাছ থেকে বিষ মুক্ত শাক সবজি ও মদিনা থেকে খেজুর সংগ্রহ করা হয়েছে। হাটে পহেলা বৈশাখ উপলক্ষে শিশুদের জন্যে রাখা হয়েছে খেলনা। এ ফ্রি হাটটি সপ্তাহে একদিন বসবে। প্রতি হাটের দিন দুশ দুঃস্থ অসহায় মানুষ মাঝে মিষ্টি লাউ, আলু, পিয়াজ, মাছ, কাঁচা মরিচ, টমেটো, খেজুর, মুড়ি, মাছ বিতরণ করা হবে।
এছাড়াও মধ্যবিত্ত পরিবারের যারা ফ্রি হাটে এসে প্রয়োজনীয় পণ্য সামগ্রী নিতে লজ্জাবোধ করেন তাদের বাড়ীতে লোক চক্ষুর আড়ালে পৌঁছে দেওয়ার সুব্যবস্থা রাখা হয়েছে। ফ্রি হাটে আসা দৃষ্টি প্রতিবন্ধী গাজী রহমান, মেহের আক্তার নিঝুম ও শারীরিক প্রতিবন্ধী আবুল হাসেম জানান মুক্তির বন্ধন ফাউন্ডেশনের এ উদ্যোগটি অনেক ভালো। প্রতিবছর এ থেকে আমরা বিনামূল্যে অনেক পণ্য সামগ্রী পেয়ে থাকি যা আমাদের অনেক উপকারে আসে।
ফ্রি হাট উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আঠারবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান জুবের আলম কবীর রূপক, আঠারবাড়ী তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি নীলকন্ঠ আইচ মজুমদার, সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, আলম ফরাজী, রমেশ কুমার পার্থ প্রমুখ। ফ্রি হাট পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের কর্মসূচী সংগঠক অনিক কুমার নন্দী প্রমুখ। বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্ধ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here