ময়মনসিংহে আসহায়-দরিদ্ররা ৫ টাকায় পাবেন পুলিশের ইফতার সামগ্রী।

0
18
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
ময়মনসিংহে আসহায় দরিদ্ররা পাচ টাকায় পাবেন পুলিশের ইফতার সামগ্রী। রোজাদারদের জন্য পাঁচ টাকার প্রতীকী মুল‍্যের বিনিময়ে ইফতার সামগ্রী বিতরণ শুরু করেছে ময়মনসিংহ জেলা পুলিশ প্রশাসন। পুরো রমজান মাস জুড়ে এ মহতী কার্যক্রমটি চলবে বলে জানা যায়। লকডাউনে ঘরে থাকা কর্মহীন মানুষের কথা বিবেচনা করে উদ্যোগটি হাতে নেওয়া হয়েছে। আজ শনিবার বিকেলে জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান নগরীর টাউনহল মোড়ে পাঁচ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ কর্মসূটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
পুলিশ সুপার বলেন, করোনার কারণে লকডাউনের পরিস্থিতিতে অনেকেই কষ্টে আছেন। নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে সহজলভ্য মূল্যে মানসম্মত ইফতার সামগ্রী খেতে পারে। সেই চিন্তায় জেলা পুলিশের পক্ষ থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, পুরো রমজান মাস জুড়ে এ উদ্যাগটি অব্যাহত থাকবে।
সংশ্লিষ্টরা জানান, বিনামূল্যে ইফতারী নিতে অনেকে ইতস্তত বোধ করতে পারে। তাই একটি প্রতীকী মূল্য রাখা হয়েছে। পুলিশ সদস্যদের বেতনের টাকা নিয়ে কাজটি করা হচ্ছে।
পুরো কাজটির তত্ত্বাবধানে থাকা জেলা ডিবি ওসি শাহ কামাল আকন্দ বলেন, শুরুর দিনই মানুষের পক্ষ থেকে তারা ব্যাপক সাড়া পেয়েছেন। নাগরিকরা উদ্যোগটির প্রশংসা করেছেন।
জানা যায়, চলমান করোনা কালে নানান মানবিক উদ্যোগ নিয়েছেন বর্তমান জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান এবং পুলিশ প্রশাসন। সে উদ্যোগেরই অংশ হিসেবেই এবার রোযাদারদের জন্য এমন নতুন উদ্যোগ নেওয়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী, ফজলে রাব্বী শাজাহান মিয়া সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ সে সময় উপস্থিত অসহায়দের মাঝে পুলিশের ইফতার সামগ্রী বিতরণ করা হয়। সে সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here