ময়মনসিংহ জেলা দুর্নীতিমুক্ত চান — ডিসি এনামুল হক

0
8

 তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।

স্বচ্ছতা ও জবাবদিহীতার মধ্য দিয়ে দুর্নীতিমুক্ত জেলা গড়ার অঙ্গীকার বাস্তবায়নে সকলের সহযোগীতা চেয়েছেন, ময়মনসিংহের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক ।

জেলার সুনাম ক্ষুন্ন হবে এমন কোন কাজ করলে কাউকে ছাড় না দেয়ারও ঘোষণা দিয়েছেন । ডিসি বলেন, দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার অংশ হিসাবে ময়মনসিংহকে দুর্নীতি মুক্ত জেলা গড়তে চাই। ময়মনসিংহে আর কোনো দুর্নীতি নয়। যারা দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত তাদের বিরত থাকার আহবান জানিয়ে ডিসি এনামুল হক বলেছেন, দুর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠা হলে, দেশে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে। প্রত্যেকে নিজেদের স্থান থেকে দায়িত্বটুকু যথাযথভাবে পালনের চেষ্টা করতে হবে। ময়মনসিংহে ডিসি হিসাবে যোগদানের পর বিভিন্ন অনুষ্ঠানে এনামুল হক উপরোক্ত কথা বলেছেন । জানা যায়, ময়মনসিংহ জেলা প্রশাসক হিসাবে যোগদানের পূর্বে মোহাম্মদ এনামুল হক ২০১৯ সালের ২৬শে আগষ্ট জামালপুরের জেলা প্রশাসক হিসেবে এবং এরআগে প্রশাসনের বিভিন্ন স্তরে ১৭ বছর কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছেন। জেলা প্রশাসক হিসেবে যোগদানের পূর্বে তিনি মাননীয় পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

২১তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ক্যাডার সার্ভিসে যোগ দিয়ে সহকারী কমিশনার হিসেবে কুড়িগ্রাম এবং রাজশাহী জেলায়, প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট হিসেবে বান্দরবান পার্বত্য জেলায়, সহকারী কমিশনার (ভূমি) হিসেবে চট্রগ্রামের বাঁশখালী উপজেলায়, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা ও রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে ফেনী জেলায় কাজ করেছেন। এছাড়াও প্রজেক্ট ম্যানেজার হিসেবে বাংলাদেশে চলমান মেগা প্রকল্পগুলোর মধ্যে অন্যতম মেট্রোরেল প্রকল্পে কাজ করেছেন । তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফর্মেশন (এটুআই) প্রকল্পে প্রায় আড়াই বছর ই-সার্ভিস স্পেশালিস্ট হিসেবে কাজ করেছেন।

এ সময়ে তিনি ভূমি সেবা আধুনিকায়ন এবং ডিজিটালাইজেশনের সাথে সম্পৃক্ত ছিলেন। ময়মনসিংহে নব নিযুক্ত জেলা প্রশাসক এনামুল হক আরো বলেছেন, দেশের দুর্নীতি কমিয়ে আনতে বর্তমান সরকার নানামুখী পরিকল্পনা গ্রহণ করেছে। সরকারের অংশ হিসেবে মাঠ পর্যায়ের কার্যক্রম আমাদের পালন করতে হবে। ময়মনসিংহ জেলাকে এগিয়ে নিতে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিকসহ সকলের সহযোগিতায় এগিয়ে এসে অগ্রনী ভূমিকা পালন করার আহবান জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here