ময়মনসিংহ নগরে আল্লাহরদলের চার জঙ্গি আটক।

0
58
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
ময়মনসিংহ নগরে আল্লাহরদলের চার জঙ্গিকে আটক করেছে র‍্যাব। এক অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত এই জঙ্গি সংগঠন আল্লাহর দল এর চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট ও টাকা উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আটককৃতরা হলেন আকরাম হোসেন, জুয়েল মিয়া, মাকসুদুল হক রনি ও মানসুর উদ্দিন প্রহর। র‌্যাব-১৪ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ জানান, র‌্যাব-১৪ এর সদর ব্যাটালিয়নের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, নগরীর বলাশপুর এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দল এর কিছু সদস্য একত্র হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।
ওই সংবাদের ভিত্তিতে বিকেল ৫টার দিকে র‌্যাব-১৪ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। ঘটনাস্থলে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর সময় ওই চার জঙ্গিকে আটক করতে সক্ষম হয় তারা। এ সময় আটকৃতদের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট সংক্রান্ত কাগজপত্র, টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়।
জোনাঈদ আফ্রাদ আরো জানান, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দল এর ময়মনসিংহ অঞ্চলের সঙ্গে সংশ্লিষ্ট। তারা তাদের নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলামের চিন্তা ভাবনা ও মতাদর্শে অনুপ্রাণিত হয়ে ওই সংগঠনের সক্রিয় সদস্য হয়ে উঠে এবং কার্যক্রম পরিচালনা করে আসছে।
তারা নিয়মিত গোপন বৈঠকে মিলিত হতো, নতুন সদস্য সংগ্রহসহ সংগঠন পরিচালনার জন্য চাঁদা উত্তোলন করতো। উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল। তাদের সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান চলছে এবং আটককৃতদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। ও আটককৃতদেরকে জেলহাজতে প্রেরন করা হয়েছে বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here