লেবু চাষে সফলতা অর্জনে করেছেন শ্রীপুর সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি আছু বিশ্বাস।

0
47

জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি:

মাগুরা জেলা শ্রীপুর উপজেলার মদনপুর গ্রামে বাড়ি আছু বিশ্বাস। তার পিতা নাম ঃ মোঃ বাকের আলী। আছু বিশ্বাস একজন মধ্যে পরিবারের সন্তান.. তিনি সব সময় গরিব দুখি মানুষের পাশে দাড়িয়েছেন।

আছু বিশ্বাস এই মহামারি করোনা ভাইরাস সংক্রমণের সময় তিনি একটা মহৎ কাজ করেন। আমাদের BD STAR TV প্রতিনিধি এই তথ্য জানতে পেরা আছু বিশ্বাস কে জিজ্ঞেসা করে। আছু বিশ্বাস কে জিজ্ঞেসার করলে তিনি তার কথা তুলে ধরেন যে কিভাবে করোনা ভাইরাস মহামারি সময় মানুষে পাশে দাড়িয়ে ছিলেন। আছু বিশ্বাস বলেন আমি করোনা কালীন সময় যখন আমার জননেত্রী শেখ হাসিনা বলেন যে আপনার কেই বসে না থেকে যেটু জায়গা আছে,সেখানে চাষ করুন এবং বাগান করুন। দেশের উপকার আসুন।

এ কথা শুনে আমার একটা জমি ছিলো মাগুরা জেলা আঠারকাদা ইউনিয়নের কামারবাড়ি চন্দ্রপ্রতাফ গ্রামে ১৭০ শতক জমি। তখন তিনি এই জমিতে ২০০ টি লেবু গাছ,২০০টি আম গাছ,৫০ টি কদবেল গাছ, ১৫ টি ছবেদা গাছ লাগাই। করোনা কালীন সময় আমার প্রতিটি লেবু গাছে প্রচুর পরিমাণ লেবু ধরে। আমি করোনা কালীন সময় দেড় থেকে দুই লক্ষ টাকা লেবু মানুষের প্রতিটি বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়ে ও সরকারি অফিসে লেবু পৌঁছে দিয়ছি। মানুষের উপকার জন্য আমি একটা লেবু বিক্রি করি নি। আল্লাহ ভরসা এভার আমার সকল গাছে প্রচুর পরিমাণ ফল ধরেছে। ইনশাআল্লাহ সবায়কে দিবো এবং আমার অনেক লাভ দেখতে পাবো। তিনি আরো বলেন যদি মাগুরা জেলা কৃষি বিষয়ক অফিসার আমাকে একটু পরামর্শ দিয়ে সাহায্য করেন তাহলে আমি আরো ভালো করতে পারবো। আমার মাগুরা জেলা কৃষি বিষয়ক অফিসার সাথে মোবাইলের মধ্যে কথা বলে তিনি বলেন আমরা অবশ্য তাকে পরামর্শ দিয়ে ও সকল প্রকার সাহায্য করবো আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here