সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন অনুষ্ঠিত

0
15
 মোঃ তৌহিদ আলম লালমনিরহাট প্রতিনিধি:
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাটে দলীয় সংর্ঘষ চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর প্রতিবাদে পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের অংশগ্রহণে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩:৩০ মিনিটে পাটগ্রাম চৌরঙ্গী মোড়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।
আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদে সাংবাদিকগণ তাদের বক্তব্যে জানান, সাংবাদিকগণ সংবাদ পরিবেশন করবে, এটাই স্বাভাবিক। একটি সংবাদ দলমত নির্বিশেষে একটি চিহ্নিত গোষ্ঠির বিরুদ্ধে যেতেই পারে। সংবাদকর্মীরা সমাজের ক্ষত তুলে ধরে পত্রিকা ও বিভিন্ন মিডিয়া প্রকাশ করবেন আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা নিরসন করবেন। কিন্তু কতিপয় পদলেহনকারী সংবাদকর্মী, রাজনীতিবিদ ও কুচক্রিমহলের কারনে আজ সারাদেশের সাংবাদিরা দ্বিধাবিভক্ত। আর এ সুযোগ গ্রহণ করে একটি মহল সাংবাদিকদের উপর হামলা করছে, মামলা করছে, এমনকি গুলি করে হত্যা করা হচ্ছে। যা অত্যান্ত নিন্দনীয় ও ঘৃণ্যতম কাজ। জাতির বিবেক সাংবাদিকদের কোনভাবেই শেষ করা যাবে না।
এসময় সংবাদকর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে অতিদ্রুত নোয়াখালীতে হত্যার শিকার সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে গ্রেফতার ও শাস্তির দাবী জানান। এসময় আরো দৈনিক ভোরের কাগজ ও দৈনিক যুগের আলো পত্রিকার পাটগ্রাম উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম সবুজ বলেন, আমরা সাংবাদিকরা আজ অসহায় ও অনিরাপদ আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই , সাংবাদিকরা অন্যকে ন্যায় বিচার পাইয়ে দিতে নিজের জীবন উৎসর্গ করে দেয় কিন্তু প্রতিদানে আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়ে পড়ি তাই সরকারের কাছে আকুল আবেদন সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে সরকার দৃষ্টান্ত স্থাপন করবে , অন্যথায় সাংবাদিকরা বস্তুনিষ্ঠ লিখনী থেকে মুখ ফিরিয়ে নিলে, দেশ ও জাতি সংকটে পড়বে।
এসময় উপস্থিত ছিলেন , পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাফিউল ইসলাম প্রধান, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সহ-সভাপতি সাইফুল ইসলাম সবুজ, যুগ্ন সম্পাদক তৌফিক আহমেদ সজীব, তৌহিদ হাসান রিয়াদ, হাসিবুল ইসলাম, তৌহিদ আলম, মিঠু মুরাদ , মিনহাজ পারভেজ । পাটগ্রাম রিপোর্টার্স ক্লাবের পক্ষে মানববন্ধনে অংশ নেন , শহিদুল ইসলাম সাধারণ সম্পাদক পাটগ্রাম রিপোর্টার্স ক্লাব, মহসিন আলম কোষাধক্ষ্য পাটগ্রাম রিপোর্টার্স ক্লাব । এছাড়াও উপস্থিত ছিলেন পাটগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক শহিদুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here