সাংবাদিক রোজিনাকে লাঞ্চিত’র ঘটনায় জড়িতদের বিচার ও নিঃশর্ত মুক্তি চেয়ে পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন

0
8


লালমনিরহাট প্রতিনিধি

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম দায়িত্ব পালনকালে তার উপর নির্যাতন ও তার বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দেওয়া এবং মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন,বিক্ষোভ সমাবেশ করেছে পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটি ও গণমাধ্যম কর্মীরা। পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকদের ব্যানারে ২০ মে ২০২১ ইং সকাল ১০ টায় ঐতিহ্যবাহি পাটগ্রাম চৌরঙ্গী মোড় ”সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতন কারীদের গ্রেপ্তার এবং বিচারের দাবীতে মানববন্ধন”শীর্ষক ব্যানারে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে অনলাইন টেলিভিশন, সংবাদপত্র ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক অংশ নেন।এ সময় পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাফিউল ইসলাম প্রধান সভাপতিত্বে সাংবাদিকরা বলেন, সাংবাদিকদের স্বার্থ রক্ষা করা তথ্যমন্ত্রীর কাজ।
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন চালানোর ঘটনায় তার হস্তক্ষেপ প্রয়োজন ছিল সবার আগে। অথচ আমরা লক্ষ্য করছি তথ্যমন্ত্রী এখনও চুপ রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়া যা সর্বজন স্বীকৃত। দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামকে মন্ত্রণালয়ের কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। সাংবাদিকের উপর খড়গ আঘাত না এনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিন।গণমাধ্যমকর্মীরা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জেবুন্নেচ্ছা খানম গলার টুটি চেপে ধরে সাংবাদিক রোজিনা ইসলামকে হত্যার চেষ্টা করেছেন। অথচ তার শাস্তি না দিয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। রিমান্ড আবেদনও করা হয়েছিল।সাংবাদিকরা এ সময় রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।
সাংবাদিক সাইফুল ইসলাম সবুজ এবং আরো বক্তব্য রাখেন সাংবাদিক ফরিদুল ইসলাম রানা এবং সাংবাদিক সাংবাদিক দিপু আহসান, সাফিউল ইসলাম এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন। এবং উপস্থিত ছিলেন পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও অপরাধ বিচিত্রার লালমনিরহাট জেলা বিশেষ প্রতিনিধি‍: সাফিউল ইসলাম , ও সাধারণ সম্পাদক এবং দৈনিক চাঁদনী বাজার পাটগ্রাম উপজেলা প্রতিনিধি আব্দুল মান্নান, সহ-সভাপতি দৈনিক ভোরের কাগজ পাটগ্রাম উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম সবুজ, কোষাধক্ষ্য ও দৈনিক শুভ দিন, দৈনিক বাংলাদেশ ৭১, এবং দ্বীপ টিভি নিউজ এর লালমনিরহাট জেলা প্রতিনিধি সফিকুল ইসলাম , দৈনিক ভোরের বাংলা পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি মিঠু মুরাদ, দৈনিক দেশ চিত্র পাটগ্রাম প্রতিনিধি মিনহাজ পারভেজ, দৈনিক দুরন্ত পাটগ্রাম প্রতিনিধি দিপু আহসান, আজকের আলোকিত সকাল পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি মোঃ তৌহিদ আলম, HT বাংলা অনলাইন টিভি চ্যানেলের লালমনিরহাট প্রতিনিধি ফরিদুল ইসলাম রানা রানা ,এসময় পাটগ্রাম রিপোর্টার্স ইউনিটির কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দের উপস্থিতিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালিত হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here