অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় ক্যান্সার আক্রান্ত স্বেচ্ছাসেবকদল নেতা জোসেফের দাফন সম্পন্ন

0
4
এস এম খলিলুর রহমান ব্যুরো চীফ হবিগঞ্জ জেলা ।।
ক্যান্সার আক্রান্ত হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সহ সভাপতি প্রভাশক সাদিরুজ্জামান খান জোসেফ এর দাফন সম্পন্ন হয়েছে।অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় জানাতে পরিবারের লোকজন, বিএনপির নেতা কর্মী, বিভিন্ন শ্রেনী পেশার লোকজন ও হাজারো মুসল্লী জানাযায় অংশ নেন। ৩ ডিসেম্বর আসর নামাজের পর সুলতান মাহমুদপুর মাদ্রাসা মাঠে প্রথম জানাযা অনুষ্টিত হয়।
মাগরিবের নামাজের পর দ্বিতীয় জানাযা অনুষ্টিত হয় মরহুমের গ্রামের বাড়ী বানিয়াচং জনাব আলী সরকারী কলেজ মাঠ প্রাঙনে।নেতৃবৃন্দ, আত্মীয়স্বজন,পাড়া প্রতিবেশি সবারই চোখ টলটম করছিল জানাযার মূহুর্তে। জানাযা শেষে তাদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। জোসেফের জানাযায় অংশ নেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন,বানিয়াচং উপজেলা বিএনপির আহবায়ক লুৎফুর রহমান,সিনিয়র যুগ্ম আহবায়ক শেখ বশীর আহমদ, উপজেল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান ,উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ওয়ারিশ উদ্দীন খান,ফরহাদ হোসেন বকুল,এড. আব্দুল কাদির,মহিবুর রহমান বাবলু, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমদ,জেলা ছাত্রদল সভাপতি এমদাদুল ইসলাম এমরান সহ জেলা ও উপজেলা বিএনপির শত শত নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। মরহুমের জানাযার নামাজ পড়ান খেলাফত মজলিসের নায়েবে আমীর বড়হুজুর মাওলানা আব্দুল বাছিত আজাদ। উল্লেখ্য বেশ কিছুদিন যাবত জোসেফ শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছিল।
চলতি বছরের অক্টোবর মাসে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করানোর ফলে ধরা পড়ে সে ব্লাড ক্যান্সারে আক্রান্ত। শুরু হয় বাংলাদেশে চিকিৎসা। তার ক্যান্সারের খবর ছড়িয়ে পড়লে চিকিৎসর জন্যা সাহায্যের হাত বাড়িয়ে দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান,বানিয়াচং উপজেলা বিএনপি, জেলা স্বেচ্ছাসেবক দল,উপজেলা ও কলেজ ছাত্রদল,আমেরিকা প্রবাসী ছাত্রনেতা মামুন খান সহ আরও অনেক বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খী।তার অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ২৫ নভেম্বর জোসেফকে ভারতের চেন্নাইয়ে সি এম সি হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে ভর্তি হওয়ার পর তার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটলে আইসিইউতে স্থানান্তর করা হয়।২৮ নভেম্বর রাত ৯ টায় মৃত্যু যন্ত্রনায় ছটপট করে মৃত্যুর কোলে সে ঢলে পড়ে।
তার মৃত্যুর খবর এলাকায় জানাজানি হওয়ার পর পরিবারে নেমে আসে সুখের ছায়া।আত্মীয়স্বজনের কান্নায় এক হৃদয় বিদারক ঘটনার সৃষ্টি হয়।মৃত্যুর খবর শুনার পর তার বাড়ীতে সমবেদনা জানাতে ছুটে যান বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, উপজেলা বিএনপির আহবায়ক লুৎফুর রহমান, সিনিয়র যুগ্ম আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমদ, যুগ্ম আহবায়ক ওয়ারিশ উদ্দীন খান,এড. আব্দুল কাদির, মহিবুর রহমান বাবলু, খালেদ মিয়া, মতিউর রহমান মতু, সালাউদ্দিন ফারুক, শেখ সোহেল আহমদ সহ ইউনিয়ন বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব জি কে গউছ,সৌদি আরব বিএনপি সভাপতি আহমদ আলী মুকিব আব্দুল্লা,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদল, জেলা স্বেচ্ছাসেবক দল সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ পৃথক পৃথক বার্তায় জোসেফ ” র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। মৃত্যুকালে সে স্ত্রী, অবুঝ ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here