মাগুরায় আদ দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশনের বার্ষিক ইসলামি শিক্ষা প্রতিযোগিতার পুরস্কার বিতরন

0
7

জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষে মাগুরার শ্রীপুর উপজেলার যুবকদের গঠিত সামাজিক সংগঠন “আদ দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত শ্রীপুর উপজেলার ৩৫টি মসজিদ ভিত্তিক মক্তবের শিক্ষার্থীদের বার্ষিক ইসলামী শিক্ষা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

১৭ মে সোমবার সকালে আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে কুরআনুল কারীম থেকে তেলাওয়াত করেন দ্বীপ্ত টিভি চ্যাম্পিয়ন হাফেজ ক্বারী সাঈদ আহমাদ। নাকোল মাদরাসাতুল উলূমিল ইসলামিইয়্যাহ এর প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী আরাফাত হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্লা ফয়জুর রহমান লাভু,মুফতি মিসবাউর রহমান, সব্দালপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ, আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শেখ আব্দুল মান্নান, বিশিষ্ট সমাজসেবক মোঃ আতিয়ার বিশ্বাস সহ আরো অনেকে আদ দাওয়া ইসলামিক ফাউন্ডেশন’ শ্রীপুর শাখার আয়োজক হাফেজ মোঃ সাকিবুল ইসলাম জানান, ইসলামী সাধারণ জ্ঞান অর্জনে মুসলিম বাচ্চাদেরকে উদ্বুদ্ধ করতে স্বাস্থ্যবিধি মেনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগিতায় বয়স ভেদে প্রায় ২০০ বাচ্চা অংশগ্রহণ করে, যা অত্যন্ত সন্তোষজনক।

পরবর্তীতে বাছাইয়ের মাধ্যমে ফাইনাল পর্বের জন্য ৩১ জনকে নির্বাচিত করা হয়। ফাইনাল পর্বে অংশগ্রহণকারী প্রতিযোগীদের মেধা মূল্যায়ন করা হয় নির্দিষ্ট নাম্বারের ভিত্তিতে। ফলে একের অধিক প্রতিযোগী একই স্থান অর্জন করে পুরস্কার লাভের সুযোগ পেয়েছে। আদ দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশন এর পক্ষ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। সে সাথে এই প্রতিযোগিতাকে সফল করতে যারা শ্রম দিয়েছেন তাদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্থানীয় যুব সমাজের আয়োজনে নির্বাচিত ৩১জনের মধ্যে ১৭জনকে পুরস্কৃত করা হয়, তারা হলোঃ- প্রথম স্থান অর্জনকারি ৭ জনঃ ১. ইয়ামিন -আমতৈল মাদ্রাসা জামে মসজিদ ২.নুর আমীন -আমতৈল মাদ্রাসা জামে মসজিদ ৩.মোঃসাইফুল্লাহ – আমতৈল বাজার জামে মসজিদ ৪.শাহরিয়ার নাফীজ -আমতৈল বাজার জামে মসজিদ ৫.মালিহা খাতুন -তারাউজিয়াল মুন্সিপাড়া জামে মসজিদ ৬.মৌমনি -সারঙ্গদিয়া ব্যাপারি পাড়া জামে মসজিদ ও ৭.মাহিয়া খাতুন- সোনাতুন্দি মধ্যপাড়া জামে মসজিদ।

দ্বিতীয় স্থান অর্জন করেছে ৪ জনঃ ১.রিফাত – আমতৈল মাদ্রাসা জামে মসজিদ ২.মারজিয়া- আমতৈল বাজার জামে মসজিদ ৩.রাফিজা খাতুন- সারঙ্গদিয়া চড়পাড়া জামে মসজিদ ও ৪.যুবায়ের তারাউজিয়াল মুন্সিপাড়া জামেস মসজিদ। তৃতীয় স্থান অর্জন করেছে ৬ জনঃ ১.রাদিতা খাতুন- সোনাতুন্দি মধ্যপাড়া জামে মসজিদ ২.তাসমিয়া খাতুন(১)-সোনাতুন্দি মধ্যপাড়া জামে মসজিদ ৩.মেঘা সোনাতুন্দি মধ্যপাড়া জামে মসজিদ ৪.তাসমিয়া খাতুন(২)- আমতৈল বাজার জামে মসজিদ ৫.মিম্মা-সারঙ্গদিয়া ব্যাপারি পাড়া জামে মসজিদও ৬.জিম- সারঙ্গদিয়া ব্যাপারি পাড়া মসজিদ। আদ দাওয়া ইসলামিক ফাউণ্ডেশন ন্যায় দেশের অন্যান্য ইসলামি সামাজিক সংগঠনের প্রতিনিধিরাও শিশুদের ইসলামি মেধা বিকাশে আরো এগিয়ে আসবেন এমনটাই প্রত্যাশা করেন এলাকার সচেতন মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here