প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

0
139

সুনামগঞ্জ প্রতিনিধি:

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিকারী সুনামগঞ্জের এক যুবককে গ্রেপ্তার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ। বুধবার সন্ধ্যায় যাত্রাবাড়ি থানা পুলিশ যাত্রাবাড়ী থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত যুবকের নাম আবিরুল ইসলাম আলম (২৪)।

সে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট (বাদড়গড়) গ্রামের সাবেক মেম্বার আব্দুর রশিদ তালুকদারের ছেলে। সরকারের বিশ্বস্ত গোয়েন্দা সংস্থা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল রাত সাড়ে ৯ টার দিকে আবিরুল ইসলাম আলমের নিজস্ব ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সে একটি পোষ্ট করে।

এ পোষ্টটি সুনামগঞ্জ জেলার কয়েকটি গোয়েন্দা সংস্থার নজরে আসে। তারা বিষয়টি নিয়ে তদন্তে নামে এবং অভিযুক্ত আলমের বাড়িতে যায়। বাড়িতে গিয়ে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানতে পারে সে যশোর ক্যান্টনমেন্টের সেনাবাহিনীর একটি স্কুলে সিভিল পোষ্টের অফিস সহায়ক পদে চাকরি করে। সেখানে খুজ নিয়ে গোয়েন্দা সংস্থার লোকজন জানতে পারে সে গত এক বছর আগে সেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নিয়েছে। পরে গোয়েন্দা সংস্থারা খোজ খবর নিয়ে জানতে পারে সে ঢাকা সাভারের গ্লোবাল ফ্যাশন নামে একটি গার্মেন্টসে চাকরি করে।

সাভারের পুলিশের সহযোগিতায় গোয়েন্দা সংস্থার লোকজন গ্লোবাল ফ্যাশনে গিয়ে সুপার ভাইজারের সঙ্গে কথা বলে জানতে পারে সে বিগত এক বৎসর যাবৎ এখানে চাকরি করছে । তবে গত তিনদিন ধরে কোনো কারণে সে কাজে আসছে না। পরে গোয়েন্দা সংস্থার লোকজন তথ্য প্রযুক্তির মাধ্যমে বুধবার সন্ধ্যায় যাত্রাবাড়ি পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে। তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার জানান, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় তার বিরুদ্ধে তাহিরপুর থানায় মামলার প্রস্ততি চলছিল। পরে সিডিএস সূত্রে জানতে পারি ঢাকাস্থ যাত্রাবাড়ী থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে এবং যাত্রাবাড়ী থানা পুলিশ তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার দুপুরে সংশ্লিষ্ট কোর্টের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here