খেলা দেখায় শীর্ষে , সবার ওপরে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ!

0
17

অনলাইন ডেক্স:করোনাভাইরাসের এই সময়ে দীর্ঘদিন ধরেই বন্ধ ছিল মাঠের খেলা। মাস দুয়েক হলো কিছু কিছু খেলা আবারো শুরু হলেও এখনো পুরনো ম্যাচগুলোর প্রতি দর্শকদের আগ্রহ ফুরায়নি। ফলে নিয়মিত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পুরনো খেলার ভিডিও উপভোগ করছেন সবাই। গত কয়েকমাসে ফেসবুকে বিভিন্ন খেলার ভিডিও দেখায় সবার উপরে অবস্থান করছে ক্রিকেট। এছাড়া সবচেয়ে বেশি ভিউ হওয়া ম্যাচের শীর্ষে রয়েছে বাংলাদেশের একটি ম্যাচ।

সম্প্রতি একটি পরিসংখ্যান প্রকাশ করেছে ফেসবুকের মালিকানাধীন বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ক্রাউডট্যাঙ্গেল। তারাই জানিয়েছে, স্পোর্টস ক্যাটাগরিতে ভিডিও দেখার দিক থেকে চলতি বছরে শীর্ষস্থান দখল করেছে ক্রিকেট। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ভিডিওই সবচেয়ে বেশি দেখা হয়েছে।

বিষয়টি নিজেদের ওয়েবসাইটে বিবৃতির মাধ্যমে জানিয়েছে আইসিসি। সেখানে বলা হয়েছে, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত আইসিসির ফেসবুক চ্যানেলে ভিউ হয়েছে প্রায় দুইশো কোটি!
আইসিসির ভিডিওগুলোর মাঝে ভিউতে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো। আইসিসির পেজ থেকে পোস্ট করা ভিডিওর মাঝে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ম্যাচগুলো ভিউ হয়েছে ৭৪৭ মিলিয়ন। অন্যদিকে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিউ ১.১ বিলিয়ন।
ক্রাউডট্যাঙ্গেলের প্রকাশ করা তথ্য থেকে জানা গেছে, একদিনের এনগেজে রেকর্ড গড়েছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ-ভারতের মধ্যকার মহাকাব্যিক ফাইনাল। চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত সেই ম্যাচটিতে মোট ৪.৪ মিলিয়ন ইন্টারঅ্যাকশন হয়, যা একদিনের হিসাবে সর্বোচ্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here