আমার বাংলাদেশ ফাউন্ডেশন এর উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

0
9
মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
করোনা মহামারির মধ্যে নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বেচ্ছাসেবী সংগঠন “আমার বাংলাদেশ ফাউন্ডেশন”এর উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করা হয়।
স্বেচ্ছাসেবী সংগঠন আমার বাংলাদেশ ফাউন্ডেশন এর উদ্যোগে মঙ্গলবার (১১ মে ২০২১ ইং) মাদারীপুর জেলার রাজৈর উপজেলার ২ টি ইউনিটের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। ওয়ার্ড ভিত্তিক ইউনিট দুটি হলো উপজেলার বদরপাশা ইউনিয়নের ১নং ওয়ার্ড (শংকরদী) ইউনিট ও খালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড (খালিয়া) ইউনিট। এই দুটি ইউনিটের কয়েকটি হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। হতদরিদ্রদের মাঝে, ১০ কেজি চাউল, ২ কেজি ডাল, ৩ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ প্যাকেট সেমাই ও ১ প্যাকেট দুধ উপহার দেয়। হতদরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর উদ্দেশ্যে এবার উক্ত ইউনিটদ্বয়ের কয়েকটি পরিবারে ঈদ উদযাপন সামগ্রী বিতরণের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের ঈদ আনন্দ ভাগ করে নিলো সংগঠনটি। আমার বাংলাদেশ ফাউন্ডেশন সমাজের দায়বদ্ধতা থেকে বিভিন্ন সমাজ সেবামূলক কার্যক্রম করে।
বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় করা, ফ্রী আকুপেসার প্রশিক্ষণ দেয়া, ফ্রী ডায়াবেটিস ও প্রেশার মাপা, বিভিন্ন জায়গায় লাইব্রেরি করা, বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরণ করা, বিভিন্ন দর্শনীয় স্থান নিজেরা এবং ছোটদের নিয়ে ভ্রমন করা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার পরিচ্ছন্ন এবং বৃক্ষরোপণ করা, ভূমিকম্প আর অগ্নিকান্ডের এর ওপর বিনামূল্যে প্রশিক্ষণ দেয়ার কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন:- বদরপাশা ইউনিয়নের ১নং ওয়ার্ড (শংকরদী) ইউনিটের ইউনিট ক্যাপ্টেন সাংবাদিক মোঃ আমানুল্লাহ ফকির ও খালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড (খালিয়া) ইউনিটের ইউনিট ক্যাপ্টেন শফিক মোল্লা। এছাড়া ইউনিট দুটির সকল সদস্য উপস্থিত থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ কর্মসূচি সফল করে।
রাজৈর উপজেলার দুটো ইউনিটের সকল সদস্য আমার বাংলাদেশ ফাউন্ডেশন এর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এবং আমার বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়ারম্যানসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সহযোগিতায়:- আমার বাংলাদেশ ফাউন্ডেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here