আমার স্বপ্ন একদিন বার্সেলোনা দলে খেলবোঃ –

0
4

উষাময় চাঁকমা নিজস্ব প্রতিবেদকঃ

সাভার থেকে রাঙামাটির একজন হতদরিদ্র, অবহেলিত, আকাশচুম্বি স্বপ্ন দেখা এক সাহসী কিশোর, দুচোখে যার জ্বলজ্বলিত স্বপ্ন বিশ্বজয়ী ফুটবলার হয়ে ওঠার, সম্ভাবনা ও অনেক।

আছে বুকভরা সাহসীকতা, অদম্য প্রতিভা ও আকাশছোঁয়া আত্মবিশ্বাস। তবে এতকিছুর পরেও প্রয়োজন ছিল শুধুমাত্র একটুকরো প্রেরণা। উষাচাঁকমা(১৪) শৈশবে অভাবের তাড়নায় মায়ের কোল ছেড়ে চলে আসে সাভারে একটি এতিমখানায়, সেখানে থেকেও ফুটবলের প্রতি তার ভালবাসা একটুও কমেনি বরং সময়ের সাথে সাথে আগ্রহ বেড়েই চলছিল। স্বপ্ন পূরনের তাড়নায় যোগ দেয় সাভারের শফিক ফুটবল একাডেমিতে।

কিন্তু ক্ষুদ্র সময়ের ব্যবধানে কাল হয়ে দাড়ায় তার এই প্রিয় ফুটবল চর্চা, এমতাবস্থায় হতাশা যেন ঘিরে ধরে কিশোর এই ছেলেটিকে, বিতাড়িত হতে হয় সেই এতিমখানা থেকে। ঠিক তখনই দৃশ্যমান মানবতার হাত বাড়িয়ে দেয় “শফিক ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা- মোঃ শফিউল বাশার শফিক” এরই সাথে একজন দক্ষ খেলোয়ার হিসেবে প্রস্তুত করতে অক্লান্ত পরিশ্রম করে যান প্রশিক্ষক- * মোঃ সাখাওয়াত হোসেন* মোঃ ইসমাইল হোসেন * মোঃ সায়েম মিয়া ও মোঃ সোলাইমান রাব্বি শুভ।

উষাময় চাঁকমা পায় বাসস্থান, থাকা-খাওয়া ও ফুটবল চর্চার সুযোগ। কিন্তু সবচেয়ে বড় প্রাপ্তি ছিল তার পূনরায় স্বপ্ন জয়ের অনুপ্রেরণা, অপেক্ষাও করতে হয়নি খুব বেশিদিন। গত ২৪/০২/২০২১ ইং তারিখে অনুর্ধ্ব-১৫ জাতীয় ফুটবল দলে ডাক পায় রাঙামাটির প্রত্যন্ত এলাকার সেই অবহেলিত ছোট্ট ছেলেটি। প্রাপ্তির পাল্লাটা জতটুকু হোক স্বপ্নের চোখে এ যেন বিশ্বজয় উষাময় চাঁকমার। যুগের কালান্তরে মানুষের মমত্ববোধের যে ছিটেফোঁটা অবনতী হয়নি তার জলজ্যান্ত প্রমান শফিক ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা- মোঃ শফিউল বাশার শফিক। শুধুমাত্র রাঙামাটির এই ছোট্ট ছেলেটি নয় তার পক্ষ থেকে পুরো রাজাশনবাসি তথা সাভারবাসী যেন চিরকৃতজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here