ফিরেদেখা’র আয়োজনে কবি ও প্রকাশক সাকিল মাসুদের জন্মদিন পালন

1
33

 রংপুর থেকে নাসরিন নাজ।

– সাহিত্য-সংস্কৃতি, সামাজিক সংগঠন ফিরেদেখা’র সাধারণ সম্পাদক কবি ও প্রকাশক মাসুদ রানা সাকিলের জন্মদিন উপলক্ষ্যে ফিরেদেখা’র বিশেষ আসর।

শনিবার সন্ধ্যায় সেন্ট্রাল রোডের আইডিয়া পাঠাগারের এই বিশেষ আয়োজনে উপস্থিত থেকে সাকিল মাসুদকে ফুল ও উপহার দিয়ে শুভেচ্ছা জানান, রংপুর জেলা সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন, ফিরেদেখা’র উপদেষ্টাগণের মধ্যে উপস্থিত ছিলেন ইতিহাস গবেষক ও লেখক রেজাউল করিম মুকুল, সাহিত্যিক ও আবৃত্তি প্রশিক্ষক প্রফেসর মোহাম্মদ শাহ আলম, সাংবাদিক ও লেখক আফতাব হোসেন, ভাস্কর ও গল্পকার অনীক রেজা, ফিরেদেখা’র সহসভাপতি কবি এএসএম হাবিবুর রহমান, কবি তাসমিন আফরোজ, সহ সাধারণ সম্পাদক সাহিনা সুলতানা, সাহিত্য সম্পাদক ড. শাহ সুলতান তালুকদার, সহ সাহিত্য সম্পাদক কবি ও শিক্ষক মইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. শহিদুর রহমান, অর্থ সম্পাদক মাহবুবা লাভীন, দপ্তর সম্পাদক হামিদা শারমিন, সদস্যদের মধ্যে মোর্শেদা বেগম, সাংবাদিক শারমিন আক্তার, নন্দিতা মুখার্জি, উপস্থাপক জাফরীন তন্বী, মনিষা আক্তার, কমল হাসান, মুনতাহা মারসি, মানবতার কল্যাণ ফাউন্ডেশনের রংপুর বিভাগীয় কমিটির সভাপতি এবং সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি কবি নাসরিন নাজ, সাধারণ সম্পাদক কবি সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন, নাহিদ চৌধুরী, আকতার বানু প্রমুখ

1 COMMENT

  1. শীতের এখন ভরা যৌবণ। বাইরে শীত-কুয়াশা ঝড়ের দাপাদাপির সময়টাতে সপরিবারে জড়িয়ে পেচিয়ে পার করার আনন্দটাই যেন আলাদা। কিন্তু কোকিলের যে তর সয় না। আশায় আশায় দিন গুণে, নুতন পাতা, নুতন ফুল কোকিলের চোখে স্বপ্ন জাগিয়ে রাখে। কোকিলও জানে শীত যখন এসেই যায় বসন্ত আর কতইবা দুরে থাকে। বই পাঠের প্রয়োজনীয়তা অপরিসীম। যে বই পড়ে তাকে কেউ ঠকাতে পারে না। যে বই পড়ে তার অন্যের কাছে পরামর্শের জন্য যেতে হয় না। বই তাকে সবকিছুই বলে দেয়। ফিরেদেখার সম্পাদক প্রকাশক সাকিল মাসুদের আজ ছিলো জন্মদিন। রসাত্মক আলোচনা, উপদেশ আর কৌতুকে ভরা আলাপ অনুষ্ঠানটি শেষ পর্যন্ত রুপ নিয়েছিলো লেখক পাঠক সম্প্রীতি ও সহমর্মিতার এক আনন্দ সন্ধায়। সাকিলের জন্য শুভকামনা ও দোয়া আগের মতোই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here