এমপি শিমুলের বাবাকে রাজাকার বললেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি!

0
35

বেল্লাল হোসেন বাবু,
নাটোর জেলা প্রতিনিধি :

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা মরহুম হাসান আলী সরদারকে ‘রাজাকার’ বলেছেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইশতিয়াক আহমেদ ডলার। নাটোরের মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে লেখা একটি বইয়ের উদ্ধৃতি দিয়ে এ দাবী করেছেন ইশতিয়াক আহমেদ ডলার। একদিন আগে ডলারকে সংগঠনের বিলুপ্ত কমিটির দুই নেতা ‘রাজাকারের সন্তান’ বলে মন্তব্য করে নবগঠিত কমিটি ভেঙ্গে দেয়ার দাবী জানিয়েছিলেন।

রোববার ডলার পাল্টা দাবী করেন, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মরহুম হাসান আলী সরদারের বিতর্কিত ভূমিকার কথা কারও অজানা নয়। আর সংসদ সদস্য শিমুলের বিরুদ্ধে পরিবারের ১১ জন সদস্যকে আওয়ামী লীগে পদ-পদবী দেয়ার পাশাপাশি করোনাকালীন ৬ কোটি টাকা চাঁদাবাজীর অভিযোগ তুলেছেন সাধারন সম্পাদক শফিউল আযম স্বপন।

রোববার (২৫ জুলাই) দুপুরে শহরের একটি রেস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির কেন্দ্রিয় ও নবগঠিত জেলা কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাখ্যান করেন নতুন কমিটির নেতৃবৃন্দ। তবে সাংগঠনিক আলোচনার বাইরে পুরো সংবাদ সম্মেলন সাংসদের বিরুদ্ধে বিষোদগারে রুপ নেয়।

রাজাকারের তালিকায় এমপির বাপের নাম
নাটোর জেলার ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ এই বইয়ের ৬০০পাতার ২১নম্বর তালিকায় হাসান আলী সরদরের নাম দেখা যায়। বইটির উদ্বৃতি দেওয়া হয় সংবাদ সম্মেলনে।
আরও পড়ুন নাটোর স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি বাতিলের দাবী

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন বলেন, সভাপতি ইশতিয়াক আহমেদ ডলার ছাত্রলীগের রাজনীতি দ্বারা জীবন শুরু করেন। তিনি এন এস সরকারি কলেজের ভিপি, জেলা ছাত্রলীগ সভাপতি নির্বাচিত হন। বিএনপি সরকারের সময় রাজপথে দলীয় কর্মসূচী পালন করতে গিয়ে তিনি গুরুতর আহত হলে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডলারকে ঢাকা ট্রমা সেন্টারে এনে নিজ খরচে সুচিকিৎসার ব্যবস্থা করেন। সেই ডলারকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত করেছে সংগঠন। অথচ রাজাকারের সন্তান হিসেবে প্রতিষ্ঠা করতে উঠেপড়ে লেগেছেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। শুধু তাই নয় বর্তমান মন্ত্রীসভার অন্যতম সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি সবসময় হিংসাত্বক মনোভাব প্রকাশ চলেছেন সাংসদ শিমুল।

করোনাকালীন সময়ে নাটোরবাসীর চিকিৎসা সেবা নিশ্চিতে জুনাইদ আহমেদ পলক ভূমিকা রাখছেন, এটা সাংসদ শিমুল সহ্য করতে পারছেন না। অথচ তিনি করোনাকালে ৬ কোটি টাকা কোন কোন জায়গা থেকে চাঁদাবাজী করেছেন, তা আমরা জানি। নাটোরের মানুষ জানতে চায় চাঁদাবাজীর কত টাকা তিনি মানুষের জন্য খরচ করেছেন? তার পরিবারের সকলেই এক একটি সেক্টর লুটে খাচ্ছে, আমরা এদের দৌরাত্ন বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

সভাপতি ইশতিয়াক আহমেদ ডলার বলেন, মুক্তিযুদ্ধের সময় রাজাকাররা নাম স্বাক্ষর করে ভাতা নিতেন। আমার প্রয়াত বাবা মরহুম সোনা মিয়া রাজাকার হলে ট্রেজারি অফিসে সে সময়কার দলিলপত্রাদি ঘেটে দেখতে পারেন যে কেউ। যদি কেউ প্রমাণ করতে পারেন আমার বাবা রাজাকার, তবে রাজনীতি ছেড়ে দেবো চিরদিনের জন্য। আমার বাবা এতোদিন রাজাকার ছিলেন না, অথচ আমি সভাপতি নির্বাচিত হবার পর আমার বাবা রাজাকার হয়ে গেছেন। আমি আইনী পদক্ষেপ নেয়ার প্রস্ততি নিচ্ছি।

সংবাদ সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব, নাজমুল ইসলাম রানা, সাংগঠনিক সম্পাদক এডভোকেট নিয়ন হোসেন, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মনোয়ার হোসেন, মহিলা সম্পাদক মৌমিতা ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা আমার ও আমার পরিবারের সদস্যদের জড়িয়ে কূরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ২০১৪সালের নির্বাচনের আগে যাতে আমি মনোনয়ন না পাই, সেজন্য আহাদ আলী সরকার এবং শরিফুল ইসলাম রমজান অর্থের বিনিময়ে পরিকল্পিত ভাবে বইটি ছাপিয়েছে। যে বইটি লিখেছে, তাকে নাটোরের কোন মু্ক্তিযোদ্ধা চিনে না। এই নিয়ে মুক্তিযোদ্ধারাও প্রতিবাদ করেছে।

তিনি আরো বলেন, নাটোরের সুসংগঠিত রাজনীতি ধ্বংস করছে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এবিষেয়ে আমি সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাবো। আমি নিজ তহবিল থেকে করোনাকালে মানুষদের সাহায্য করেছি এবং এখনও করে চলেছি। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here