১ই এপ্রিল থেকে কুয়াকাটা পর্যটন শিল্প বন্ধ ঘোষণা

0
10

জাহিদুল ইসলাম জাহিদ,কুুয়াকাট,কলাপাড়া,(পটুয়াখালী) প্রতিনিধি\

মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা ভ্রমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পহেলা এপ্রিল থেকে আগামী ১৫ দিনের জন্য এ নিষেধাজ্ঞা জারি করে পটুয়াখালী জেলা প্রশাসন।

একটি নোটিশের মাধ্যমে উল্লেখ করেছেন এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, পটুয়াখালী জেলায় দুই সপ্তাহ ধরে করোনা ভাইরাস অবনতি হওয়ায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা বন্ধ ঘোষণা করে। বুধবার রাত নয়টায় সকল হোটেল, মোটেল ও রিসোর্ট বন্ধ ঘোষনা করে গুরুত্বপূর্ন স্থানে মাইকিং ও পর্যটন ব্যবসায়ীদের নিয়ে সভা করেছে মহিপুর থানা পুলিশ ও ট্যুরিষ্ট পুলিশ। অপরদিকে পটুয়াখালী জেলা ম্যাজিস্ট্রেটের বরাত দিয়েও মাইকিং করা হয়েছে হোটেল মোটেল বন্ধ রাখার জন্য।

এছাড়া বুধবার রাত থেকেই কুয়াকাটা সৈকতে অবস্থানরত সকল পর্যটকদের বাড়ি ফিরে যেতে অনুরোধ জানিয়েছে ট্যুরিষ্ট পুলিশ। এদিকে বৃহস্পতিবার থেকে সন্ধ্যা সাতটার পর জেলার সকল দোকান পাট বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধূরী জানান, আগামী ১৫ দিনের জন্য এ আদেশ বলবৎ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পর্যটন সংশ্লিষ্ট সকল ধরনের সেবা বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here