পশ্চিমবঙ্গ এখন ‘দ্বিতীয় কাশ্মীর’ :

0
4

বিজেপি নেতা বেফাঁস মন্তব্য করার জন্য পরিচিত বিজেপির রাজ্য সভাপতি দীলিপ বাবু পশ্চিমবঙ্গের সাথে কাশ্মীরের তুলনা করেছেন। আজ বুধবার বীরভূমের সিউড়িতে এক চা চক্রে অংশ নিয়েছিলেন তিনি। সেখানে রাতে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সমালোচনা করতে গিয়ে টেনে আনেন কাশ্মীরের প্রসঙ্গ। দীলিপ বাবু বলেন, পশ্চিমবঙ্গ এখন দ্বিতীয় কাশ্মীর হয়ে গেছে।

চারধারে উগ্রপন্থীরা ধরা পড়ছে। কাশ্মীরেও এত উগ্রপন্থী ধরা পড়ে না। সিউড়িতে যদিও উগ্রপন্থী নিয়ে আলাপ করছিলেন মুর্শিদাবাদে পরবর্তী সভায় বক্তব্যে উনি নিয়ে আসেন রোহিঙ্গাদের প্রসঙ্গ। তিনি বলেন, কাশ্মীর সীমান্তে আমাদের সৈন্যরা উগ্রপন্থীদের আটকে দিচ্ছে কিন্তু এখানে সীমান্ত খুলে দেওয়া হচ্ছে যাতে উগ্রপন্থীরা আসতে পারে। রোহিঙ্গারা পশ্চিমবঙ্গে আসছে কি করে? তার জবাব মমতা ব্যানার্জিকে দিতে হবে।

তার এই বক্তব্য তীব্র প্রক্রিয়া হয়েছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে। মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেসে নয় অন্য দলের পক্ষ থেকেও র এই বক্তব্যের তীব্র নিন্দা করা হয়। উনার যদি পশ্চিমবঙ্গ ভালো না লাগে তাহলে উনি কাশ্মীরে চলে যেতে পারেন বলেন তৃণমূল নেতা অধ্যাপক সৌগত রায়। বাম দলগুলো এবং কংগ্রেসের পক্ষ থেকেও তার বক্তব্যের বিরোধিতা করা হয়। নিজের রাজ্য সম্পর্কে এমন বিরূপ মন্তব্য করা খুবই দুঃখজনক বলে উল্লেখ করেছেন বর্ষিয়ান কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here