বিদ্যালয়ের তালা ভেঙে পড়বে শিক্ষার্থীরা

0
9

 বিডি স্টার

শিক্ষাঙ্গন হারিয়ে যাচ্ছে দেশ থেকে, মন্তব্য করেন শিক্ষার্থীদের ইতিহাসের স্লোগান জেলের তালা ভাঙবো শেখ মুজিবকে আনবো আর এখন স্লোগান গেটের তালা ভাঙবো বিদ্যালয়ের কক্ষে প্রবেশ করব। হল খোলার দাবিতে তালা ভেঙে প্রবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা হলের তালা ভেঙে প্রবেশ করেন। এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হল খোলার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়েও সোমবার শিক্ষার্থীরা হল খোলার দাবিতে আন্দোলন করছেন। এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আজ সোমবার সকাল ১০টার মধ্যে হল ছাড়তে প্রশাসনের দেওয়া নির্দেশনাকে প্রত্যাখ্যান করেছেন হলে ওঠা শিক্ষার্থীরা। নিরাপত্তার কারণে তাদের গেরুয়াসহ আশপাশের এলাকায় যাওয়া সম্ভব নয় বলে তারা হলে থাকার কথাই জানিয়ে দিয়েছেন। ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, শিক্ষার্থীদের বোঝানো হয়েছে হল ছেড়ে দেওয়ার জন্য। তারা যদি চলে যায় তাহলে ভালো, কিন্তু যেতে না চাইলে পরে আলোচনা করে কী করা যায়, সে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছিল। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে তাদের হল ছাড়তে বলা হয়েছিল। অন্যথায় ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here