কমলগঞ্জে  গরমে জনজীবন অতিষ্ট ঃ জ্বর সর্দি কাশির প্রকোপ

0
14

 কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি ঃ

মৌলভীবাজারের কমলগঞ্জে খরতাপের প্রভাবের কারনে গরমে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। গরমের কারনে চা বাগান, বস্তি সহ বিভিন্ন এলাকায় ডায়রিয়া, আমাশয় নিউমেনিয়া সহ নানা রোগের প্রকোপ দেখা দিয়েছে।

জানাযায়, গত কয়েকদিন ধরে তাপমাত্রা বৃদ্ধির কারনে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। দিনের খরতাপে আর রাতে ভ্যাপসা গরমে কমলগঞ্জে সাধারন মানুষের চলাচল কমে গেছে। বিরুপ আবহাওয়ায় দেখা দিয়েছে ডায়রিয়া, আমাশয়, নিউমোনিয়া, ভাইরাস জ্বর ,সর্দ্দি কাশি সহ পানিবাহিত নানা রোগের প্রকোপ। এতে আক্রান্ত হচ্ছে বেশীর ভাগ শিশু ও বয়স্করা। আক্রান্তরা সরকারী হাসপাতালের ছেয়ে প্রাইভেট ডাক্তারের সরাপন্ন হচ্ছেন বেশীর ভাগ রোগী। শমশেরনগর বাজারের চিকিৎসক শ্যামলেন্দু সেন শর্মা ও পিন্টু দেবনাথ বলেন, প্রতিদিন ৪ থেকে ৬ জন করে ডায়রিয়া, আমাশয়, নিউমোনিয়া, শ্বাসকষ্ট রোগী পাওয়া যাচ্ছে। একই ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া ,শ্বাসকষ্ট ও হাইপার টেনসনে আক্রান্ত  ৪ শিশু  ৩ পুরুষ ও ৩ মহিলা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

অন্যান্যরা চিকিৎসা সেবা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।  শ্র্রীমঙ্গল আবহাওয়া অধিদপ্তরের অভজারভেশন অফিসার মাসুম আহমেদ বলেন, রবিবার দুপুর সাড়ে ১২টায় তাপমাত্রা ৩৭.২ রেকর্ড করা হয়েছে। সন্ধ্যায় তাপমাত্রা আরো বাড়তে পারে। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচ ও মাহবুব আলম ভূঁইয়া  জন্ডিস, ডায়রিয়া, আমাশয়, নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগের প্রকোপের সত্যতা নিশ্চিত করে বলেন, সার্বক্ষনিক নজরদারী করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সুতরাং আতঙ্কিত হওয়ার কিছু নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here