নোয়াখালীতে নতুন শনাক্ত ৫৯ জন, ৪৫ মামলায় ৪৮ হাজার ৬০০ টাকা জরিমানা

0
12
 নুরুন্নবী নবীন, নোয়াখালী প্রতিনিধি ::
নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় আরও ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ২১০ জন।
সোমবার রাত সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। এদিকে নোয়াখালীতে অভিযান পরিচালনা করে ৪৫টি মামলায় ৪৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, নোয়াখালীর ল্যাবে ২৬৮টি নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নোয়াখালী সদরের ৩৫ জন, বেগমগঞ্জের ৭ জন, সোনাইমুড়ীর ৫ জন, হাতিয়ার ২জন, সেনবাগের ২জন, কোম্পানীগঞ্জে ৬জন ও কবিরহাটের ১জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি। নোয়াখালীতে মোট মৃত্যু হয়েছে ১২৪ জনের। যার মধ্যে সদরের ২৩ জন আর বিভিন্ন উপজেলার ১০১ জন।
জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলমের তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেটগনের নেতৃত্বে দিনব্যাপী ছয়টি টিম অভিযান চালিয়ে ৪৫ মামলায় ৪৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন। এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসার সদস্যরা। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে। প্রসঙ্গত, গত শুক্রবার (৪ জুন) জেলা প্রশাসক খোরশেদ আলম খান জেলাবাসীকে সুরক্ষা দেওয়ার স্বার্থে নোয়াখালী পৌরসভাসহ ৬ ইউনিয়নে সাত দিনের লকডাউন ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here