নোয়াখালীর ১২০ বেড কোভিড-১৯ হাসপাতাল নানা সমস্যায় চিকিৎসা বঞ্চিত করোনা আক্রান্ত রোগীরা

0
14

নুরুন্নবী নবীন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর ১২০ বেড কোভিড-১৯ হাসপাতাল নানা সমস্যায় চিকিৎসা বঞ্চিত করোনা আক্রান্ত রোগীরা। সংকট রয়েছে ঔষধ, অক্সিজেন, বিদ্যুত ও নিরাপদ পানির। দক্ষ জনবলের অভাবে সুবিধা বঞ্চিত আইসিউর রোগীরা।

নিরাপত্তা ব্যবস্থা না থাকায় প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য করোনা রোগীরা ঘোরাঘুরি করছে লোকালয়ে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে ১২০ বেড কোভিড-১৯ হাসপাতাল। প্রতিষ্ঠার এক বছর পরও নানা সমস্যায় জর্জরিত এ হাসপাতালটি। হাসপাতাল গেইটে নিরাপত্তা ব্যবস্থা না থাকায় করোনা রোগীরা যখন-তখন ঔষধ, পানিসহ প্রয়োজনী সামগ্রী কেনার জন্য মিশে যাচ্ছে সাধারন মানুষের সাথে।

সংক্রমনের ভয়ে ক্ষুব্ধ দোকানদার ও এলাকাবাসী। গেল বছর করোনা মহামারির সময় সরকারীভাবে ঔষধ সরবরাহ ও সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা থাকলেও এ বছর তা নেই। সংকট রয়েছে নিরাপদ পানি ও বিদ্যুতের। জেলায় সংকটাপন্ন রোগীদের জন্য নেই আইসিউ সুবিধা। দক্ষ জনবল ও স্থাপনার অভাবে অব্যবহৃত পড়ে আছে ২টি ভেন্টিলেটর। হাসপাতালের সমন্বয়ক প্রয়োজনীয় জনবল সংকট স্বীকার করে বলেন, অচিরেই সমস্যার সমাধান হবে। নোয়াখালীতে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭০৩১ জন। এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ১০১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here