বাঘায় করোনা সতর্কে থানা পুলিশের মাইকিং ও লিফলেট এবং মাস্ক বিতরণ

0
24

 রবিউল ইসলাম,রাজশাহী প্রতিনিধিঃ

বিরাট আতঙ্কের নাম করোনা মহামারী। দ্বিতীয় দফায় আরো শক্তিশালী হয়ে প্রাদুর্ভাব বিস্তার করেছে বিশ্বজুড়ে। দ্বিতীয় দফার করোনা মোকাবেলায় সোমবার (৫ এপ্রিল) থেকে সারা দেশে লকডাউন ঘোষণা করেছে সরকার।

এরই ধারাবাহিকতায় রাজশাহীর বাঘা থানা পুলিশের উদ্যোগে উপজেলাব্যাপি করোনা সম্পর্কে সতর্ক করতে মাইকিং, লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে । রবিবার (৪ এপ্রিল) সকাল থেকে জনগণকে সতর্ক করে বাঘা থানা অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) আব্দুল বারী সঙ্গীয় কনস্টেবল নাজমুল, কনস্টেবল মাহফুজা ও ড্রাইভার নাজমুল কে নিয়ে মাইকিং সহ রাস্তায় মাস্ক বিতরণ করতে লক্ষ করা গেছে। আব্দুল বারীর নেতৃত্বে বাঘা বাজার, আমোদপুর বাজার, তেঁপুকুরিয়া, কামারপাড়া মোড়, তেঁথুলিয়া বাজার ও আড়ানী বাজারে লিফলেট ও মাস্ক বিতরণ করেন। অপরদিকে মোবাইল গাড়িতে এসআই তরিকুল সঙ্গীয় ফোর্স নিয়ে নারায়নপুর বাজার, বাস টার্মিনাল,মনিগ্রাম বাজার ও মীরগঞ্জ বাজার সহ অন্যান্য বাজার এলাকায় মাস্ক, লিফলেট ও মাইকিং করেন।

চিকিৎসকের মতে করোনা আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির সংস্পর্শে এলে কিংবা তার সঙ্গে হাত মেলালেও সংক্রমিত হতে পারে যে কেউ। তাই এ ভাইরাস থেকে বাঁচতে অবশ্যই মাস্ক ব্যবহার এর বিকল্প নেই। একই সাথে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতা মূলক। এ কারণে সারা দেশ্যব্যাপী এখন মাস্ক ব্যবহারের জন্য প্রশাসনের পক্ষ থেকে লিফলেট বিতারণ-সহ মাইকিং করানো হচ্ছে। বাঘা থানার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) আব্দুল বারী বলেন, আজ সকাল থেকে করোনা সচেতনতার লক্ষে মাইকিং সহ লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে। যে সকল এলাকায় লোক সমাগম বেশি সেখানে দেয়ালে লিফলেট লাগানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here